মানসিক স্বাস্থ্য নিয়ে রাবি সায়েন্স ক্লাবের আয়োজন:”Learn To Heal Your Soul : Pshychological First Aid For Mental Well-being”

by | Jun 23, 2023 | Events, News | 0 comments

সুস্থ ও স্বাভাবিক জীবনযাপন বলতে শারীরিক ও মানসিক উভয় স্বাস্থ্যকে বোঝায়। শারীরিক ও মানসিক স্বাস্থ্য দুটি একে অপরের সাথে ওতোপ্রোতো ভাবে জড়িত। গুরুত্বের দিকটি বিবেচনায় শারীরিক স্বাস্থ্যকে মানসিক স্বাস্থ্যের চেয়ে বেশি অগ্রাধিকার দেয়া হচ্ছে। মানসিক স্বাস্থ্যের অবহেলার জন্য ঘটে যাওয়া বিভিন্ন অপ্রীতিকর ঘটনার দিক বিবেচনা করে গতকাল,২২শে জুন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব “Learn To Heal Your Soul : Pshychological First Aid For Mental Well-being” শিরোনামে একটি ওয়েবিনার আয়োজন করে।

প্রোগ্রামটিতে প্রায় দেড় শতাধিক অংশগ্রহণকারীর উপস্থিতিতে মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা গড়ে তোলা হয়। প্রোগ্রামটিতে স্কুল, কলেজ,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন সেক্টরের চাকুরীজীবীরা উপস্থিত ছিলেন। ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন জিয়াউল হুদা হিমেল, জাতীয় প্রশিক্ষক, যুব মানসিক স্বাস্থ্য প্রাথমিক চিকিৎসা,যুব কর্মী এবং পরামর্শদাতা (ক্যারিয়ার পরিকল্পনা)। মানসিক চাপে পড়ে কেউ যেন কোনো ভুল সিদ্ধান্ত না নেয় কিংবা ভুল সিদ্ধান্ত নেওয়ার থেকে নিজেকে কিভাবে প্রতিরোধ করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর সাধারণ সম্পাদক মাসুদ এবং সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর সভাপতি মো.আব্দুল লতিফ। উক্ত প্রোগ্রামে অতিথি হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের আজীবন সদস্য ও সাবেক সহ-সভাপতি সোহানুর রহমান ও ইসরাত জাহান খান চৌধুরী এবং সাবেক সভাপতি আবিদ হাসান। সর্বশেষে রাবি সায়েন্স ক্লাবের সভাপতি মো. আব্দুল লতিফ তার সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন।

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *