রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব আজ রোজ শনিবার রাজশাহীর সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয় স্কুলে আয়োজন করেছে সায়েন্স শো এবং কুইজ প্রতিযোগিতা।
আজ দুপুর সাড়ে ১২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের ১৫ জন সদস্যের একটি টিম সায়েন্স শো দেখানোর জন্য উপস্থিত হয় সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয় স্কুলে। প্রোগ্রামের শুরুতেই কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এরপরে দেখানো হয় সায়েন্স শো। যেখানে উপস্থিত ছিল বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর প্রায় শতাধিক শিক্ষার্থী।
পদার্থ, রসায়নের প্রায় ১২টা এক্সপেরিমেন্ট সরাসরি দেখানো হয়েছে শিক্ষার্থীদের। প্রতিটা এক্সপেরিমেন্ট শেষে সেই এক্সপেরিমেন্ট থেকে প্রশ্ন এবং পুরস্কার দেওয়া হয় তাদের।
শো শেষে কুইজ প্রতিযোগিতা থেকে ৪ জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়। প্রোগ্রামে উপস্থিত ছিলেন পিএন স্কুলের সহকারী প্রধান শিক্ষক এবং সায়েন্স ক্লাবের স্থায়ী কমিটির সদস্য রেজাউল করীম।
শেষে ক্লাবের সভাপতি আবিদ হাসান সমাপনী বক্তব্য দিয়ে অনুষ্ঠান শেষ করেন। সভাপতি তার বক্তব্যে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রধান উদ্যেশ্যই হলো বিজ্ঞানের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ তৈরী করা। বিজ্ঞানের বিভিন্ন এক্সপেরিমেন্ট প্রদর্শনীর মাধ্যমে আমরা সেই আগ্রহ সৃষ্টির লক্ষে কাজ করছি। এছাড়াও বলেন আগমী সেপ্টেম্বরর দ্বিতীয় সপ্তাহে সায়েন্স ক্লাবের সবচয়ে বড় আয়োজন বিজ্ঞান মেলা আয়োজিত হবে। fiesta.rusc.org.be ওয়েবসাইটে এখন থেকে বিজ্ঞান মেলার রেজিষ্ট্রেশন করা যাবে।