আজ সকাল ১০ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের পক্ষ থেকে নতুন উপাচার্যকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবকে ধন্যবাদজ্ঞাপন করেন এধরণের পরিবেশবান্ধব কর্মসূচির আয়োজন করার জন্য এবং পরবর্তীতে এই ধরনের আয়োজন আরো করবে বলে ক্লাবের প্রতি আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত কর্মসূচিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম এবং উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী এম জাকারিয়া, ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক তারেক নুর, প্রক্টর(ভারপ্রাপ্ত)সহকারী অধ্যাপক লিয়াকত আলী,প্রকৌশল অনুষদের অধিকর্তা প্রফেসর ড. মো একরামুল হামিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উপদেষ্টা রসায়ন বিভাগের অধ্যাপক তারিকুল হাসান,প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি ড.তানজিমা ইয়াসমিন,স্থায়ী কমিটির সদস্য,৭ম কার্যনির্বাহী কমিটির মডারেটর ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলো। সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক আবিদ হাসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি মোঃ ইসতেহার আলী। এই বৃক্ষরোপণ কর্মসূচি ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয় এবং তা ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে সৌন্দর্য বর্ধক প্রায় ৪০০ টি ও বধ্যভূমির পাশে কাষ্ঠল,ফলজ,ভেষজ ও ঔষুধী প্রায় ৫২০ টিরও অধিক বৃক্ষরোপণ করে এবং ক্যাম্পাসে করোনা মহামারীকালীন সময়ে সচেতনতামূলক বিনামূল্যে প্রায় ৫০০ মাস্ক বিতরণ কর্মসূচি সম্পন্ন করে।