করোনা পরবর্তী সময়ে রাবি সায়েন্স ক্লাব ৫ম বারের মতো জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কোলাবোরেশনে সায়েন্স ফিয়েস্টা করার সিদ্ধান্ত নেয়। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে এই ফিয়েস্টার শিরোনাম নির্ধারণ করা হয় “বঙ্গবন্ধু আরইউএসসি ন্যাশনাল সায়েন্স ফিয়েস্টা -২০২১“।

আজ ১২ টায় ফিয়েস্টা উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের ডিরেক্টর প্রফেসর মোহাম্মদ বাবুল ইসলাম এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মোহাম্মদ আবু রেজা।

ফিয়েস্টার প্রথম দিনে অফলাইন এবং অনলাইনে বিভিন্ন সেগমেন্ট আয়োজন করা হয়। অফলাইনে অনুষ্ঠিত হয় প্রজেক্ট শো, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক পেইন্টিং প্রতিযোগিতা এবং রুবিক’স কিউব কম্পিটিশন। আর অনলাইনে অনুষ্ঠিত হয় সায়েন্স অলিম্পিয়াড (জুনিয়র, সিনিয়র ও ভার্সিটি তিনটি ক্যাটাগরিতে ), থ্রি মিনিট প্রেজেন্টেশন এবং প্রোগ্রামিং কনটেস্ট। এসব সেগমেন্টে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের এক হাজারের অধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

আগামীকাল ফিয়েস্টার দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু সায়েন্স এবং স্পেস থট সহ অন্যান্য সেগমেন্ট অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের ক্লোজিং হবে বিকাল চারটায়।