রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে সম্পন্ন হলো “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপ।

by | Feb 12, 2023 | Events | 0 comments

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিন দিন ব্যাপি “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপ সম্পন্ন হয়েছে।
১০ ফেব্রুয়ারি  থেকে শুরু হয়ে ১২ই ফেব্রুয়ারি পর্যন্ত চলে এই আয়োজনটি।
এই ওয়ার্কসপে ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন,প্রফেসর  ড. মোসা: পাপিয়া সুলতানা ( পরিসংখ্যান বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়)।
এই ওয়ার্কসপটিতে মোট পার্টিসিপ্যান্ট ছিল ৬৩ জন। এই ওয়ার্কসপটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রুয়েট, রাজশাহী কলেজ,  টিচার ট্রেনিং সেন্টার (পাবনা) থেকে অনেকে অংশগ্রহণ করেন। এই প্রোগ্রামটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের ৪৪০ নং রুমে  অনুষ্ঠিত হয়েছে।
১২ই ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে প্রোগ্রামটি শেষ হয়।

উল্লেখ্য যে,  রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের বিজ্ঞানের প্রচার ও প্রসারে ২০১৫ সাল থেকে একনিষ্ঠ ভাবে কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় আয়োজন করা হয়, “এসপিএসএস & আর ফর ডাটা এনালাইসিস” ওয়ার্কসপটি।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাকালীর উপদেষ্টা প্রফেসর ডঃ তারিকুল হাসান,ওয়ার্কশপ এর ট্রেইনার প্রফেসর  ড. মোসা. পাপিয়া সুলতানা,সৌরভ পাল (আজীবন সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব), শের আলী( আজীবন সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব)এবং সভাপতিত্ব করেন ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি
আশহাদুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন,ফাতিহা মাহজাবীন স্পর্শা।ওয়ার্কশপ এর ট্রেইনার প্রফেসর  ড. মোসা. পাপিয়া সুলতানা বলেন-এই ধরনের ওয়ার্কশপের মাধ্যমে যেসব শিক্ষার্থী রিসার্চে আগ্রহী তারা অনেক বেশি উপকৃত হবে এবং এই ধরনের প্রোগ্রাম আয়োজন করার জন্য তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবকে ধন্যবাদজ্ঞাপন করেন।

ভারপ্রাপ্ত সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন,রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব সব সময় বিজ্ঞানভিত্তিক প্রোগ্রাম আয়োজনের চেস্টা করে থাকে যা দ্বারা সাধারণ শিক্ষার্থীরা তাদের জ্ঞানের পরিধি বাড়াতে পারে এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব পরবর্তীতেও এই ধারা বজায় রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

Welcome to the webpage of Rajshahi University Science Club (RUSC). To know more about it click here.