রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে তিন দিন ব্যাপী ডাটা এনালাইসিস ওয়ার্কশপ-

by | May 13, 2023 | Events, News | 0 comments

“ম্যাস্টারিং ডাটা অ্যানালাইসিস ফর বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড রিসার্চ ” শিরোনামে রাবি সায়েন্স ক্লাব তিন দিন ব্যাপী অনলাইন ওয়ার্কশপের আয়োজন করে। ডাটা নিয়ে কাজ করতে ভালোবাসেন এবং রিসার্চ নিয়ে ভবিষ্যতে কাজ করবেন বলে ভাবছেন তাদের জন্য এ্যাডভান্সড এক্সেল, পাওয়ার বিআই, এস কিউ এল, স্যাম্পলিং সার্ভে সেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ । এরই ধারাবাহিকতায় ১১ই মে,২০২৩ হতে শুরু হয়ে বিভিন্ন সেশন ওয়ার্কশপটি চলমান ছিলো ১৩ই মে,২০২৩ বিকাল পর্যন্ত।

এই ওয়ার্কশপে বিভিন্ন কলেজ,বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থী এবং প্রফেশনালসহ ৫২ জন অংশগ্রহণ করেন। ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন মো: সোহানুর রহমান, ডাটা অ্যানালিস্ট – ভি২ টেকনোলজিস লিমিটেড . সহ ম্যাথম্যাটিকাল রিসার্চ এবং ডাটা অ্যানালাইসিস ইন্সট্রাক্টর – এআইকিউএস্ট ইন্টালিজেন্স হিসেবে বিগত তিন বছর যাবত কার্যত রয়েছেন।

মূলত যেসকল শিক্ষার্থী রিসার্চে আগ্রহী তারা অনেক বেশি উপকৃত হয়েছেন সেশনগুলোর মাধ্যমে। ওয়ার্কশপটির সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর সাধারণ সম্পাদক মাসুদ রানা এবং সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর সভাপতি আব্দুল লতিফ । উক্ত সেশন এ প্রধান অতিথি হিসেবে ছিলেন রাবি সায়েন্স ক্লাব এর প্রতিষ্ঠাতা ও স্থায়ী কমিটির প্রধান জহুরুল ইসলাম মুন।

সর্বশেষে রাবি সায়েন্স ক্লাব এর সভাপতি আব্দুল লতিফ তার সমাপনী বক্তব্যের মাধ্যমে ওয়ার্কশপটির সমাপ্তি ঘোষণা করেন।

0 Comments

Submit a Comment

Your email address will not be published. Required fields are marked *

Welcome to the webpage of Rajshahi University Science Club (RUSC). To know more about it click here.